মাইক্রোসফট অফিস এপ্লিকেশন

Categories: Featured, Online Course
Wishlist Share
Share Course
Page Link
Share On Social Media

About Course

 মাইক্রোসফট অফিস এপ্লিকেশন  নিয়ে বিস্তারিত তার বিবরণ।

আমরা মাইক্রোসফট অফিস এপ্লিকেশন কেনো শিখব ?

 

বর্তমানে যে কোন সরকারি অথবা বেসরকারি চাকুরি ক্ষেত্রে কম্পিউটার অফিস অ্যাপ্লিকেশন জানা অত্যাবশ্যক, প্রতিটিক্ষেত্রে আপনাকে কম্পিউটার বিষয়ে বিবিন্ন প্রশ্নের সম্মুখিনহতে হয়। জীবিকা নির্বাহ করে বেঁচে থাকতে হলে, আজকের দিনে কম্পিউটার ব্যবহার শিখতেই হবে। শুধু যে কম্পিউটার সংক্রান্ত কাজ করতে হলেই কম্পিউটার ব্যবহার প্রয়োজন, তা নয়। যে কাজ কম্পিউটার-নির্ভর নয়,সেখানেও কম্পিউটার জানা একটা অতিরিক্ত যোগ্যতা বলে বিবেচিত হয়। এক জন কর্মীর যদি

কি-বোর্ড কী করে চালাতে হয় জানা না থাকে তা হলে সামান্য ই-মেল চেককরা বা তার জবাব দেওয়াই কঠিন হয়ে যায়। কম্পিউটার শিক্ষা হল এটা একটা প্ল্যাটফর্ম, জীবন গড়ে নেওয়ার জন্যযে ট্রেনেই তুমি উঠতে চাও না কেন, এই প্ল্যাটফর্মে তোমায় পৌঁছতেই হবে।

 

MICROSOFT WORD

মাইক্রোসফট অফিস ওয়ার্ডহচ্ছে পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় ওয়ার্ড প্রসেসিং সিস্টেম।এর মাধ্যমে আমরা জানব কিভাবে আমরা বিভিন্ন ধরনেরঅফিস ডকুমেন্ট তৈরী করতে পারি, সাজাতে পারি এবংপ্রিন্ট করতে পারি। ওয়ার্ড শিক্ষবার পর আমরা প্রজেক্টওয়ার্ক এর মাধ্যমে নিজেদের তৈরী করব।

MICROSOFT EXCEL

এক্সেলহচ্ছে পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় হিসাব প্রসেসিং সিস্টেম।এর মাধ্যমে আমরা জানব কিভাবে আমরা বিভিন্ন ধরনেরহিসাব নিকাশের কাজ করতে পারি। এক্সেল শিক্ষবার পরআমরা প্রজেক্ট ওয়ার্ক এর মাধ্যমে নিজেদের তৈরী করব।

MICROSOFT POWER POINT.

পাওয়ার পয়েন্ট হচ্ছেজনপ্রিয় প্রজেন্টেসন এপ্লিকেশন। যার মাধ্যমে আমরা দৃষ্টিনন্দন প্রজেন্টেসন বা উপস্থাপনা তৈরী করতে পারব।এখানে আমরা শিক্ষবো বাস্তব ভিত্তিক উপস্থাপনা কিভাবেতৈরী করা যায় এবং উপস্থাপনা করার কলা কৌশল।

MICROSOFT ACCESS.

ক্সসিস হচ্ছে জনপ্রিয় ওপ্রথম সারির ডেটা বেস ম্যানেজমেন্ট সিস্টেম। এর মাধ্যমেআমরা ডেটা বেস তরীর কাজ করতে পারব। এক্সসিসশিক্ষবার পর আমরা ব্যাঙ্কিং ডেটা বেস এ কিভাবে এন্ট্রিকরতে হয়, ছাত্র-ছাত্রীদের ডেটা কিভাবে এন্ট্রি করতে হয় ।

 

  • Market Place:- Fiverr & Upwork
  • Fiverr A to Z (it includes account, creation, gig creation, buyerrequest, order delivery, accept, payment etc. everything)
  • Upwork A to Z (it includes account, creation, gig creation, buyerrequest, order delivery, accept, payment etc. everything) (continue)

 

Teacher

Rayhan Islam Santo

Show More

Student Ratings & Reviews

No Review Yet
No Review Yet